নগ্ন সমাজ
- শাহরিয়ার মোঃ রায়হান ২৭-০৪-২০২৪

এ কেমন সমাজ মোদের কেমন আধুনিকতা
প্রেমকে দেখে খারাপ চোঁখে তবে ঘুষ খেতে নেই বাঁধা !!
সততাই নাকি শ্রেষ্ঠ পন্থা লেখা পাঠ্য বই- এ
তবুও কেন মানুষেরা আজ যাচ্ছে অসৎ হয়ে!! সমাজ বলে চরিত্র নাকি জীবনের শ্রেষ্ঠ অহংকার
আজ টাকা দিলেই চরত্রের হিসাব তোলে না কেউ আর।
পুঁথিগত বিদ্যা নাকি প্রয়োজনে আসে না কোন কাজে
তবে জ্ঞনের চেয়ে ডিগ্রীটাই আজ মূল্য বেশী রাখে
কোন কাজই ছোট নয় বলা প্রোবাদ-প্রোবচনে
প্রোবাদ ভূলে পদবীটা-কেই সবাই বেশী গোনে
সংবিধানে লেখা আছে সকলের সমান অধিকার
তবে ক্ষমতাধারী হলে তুমি পাবে অগ্রাধীকার ।।
কলুষিত সমাজ মোদের দিয়ে চলেছে ধোঁকা
সৎ লোকেরা দূর্বল আজ নীতিবানেরা বোকা
বই-এ পড়া সমাজটা যে এক রূপকথার গল্প
আজ নগ্ন এ সমাজ দেখে করবো না আর গর্ব।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

junayedbrahman
০৪-০৬-২০১৬ ১৩:৫৫ মিঃ

বানানের প্রতি যত্নশীল হওয়া প্রয়োজন। কবিতার বিষয়বস্তু ভালো লাগলো।